রাজিবপুরে চালককে হত্যা করে অটো ছিনতাই

Post Thumbnail

রাজীবপুর উপজেলায় চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। নিহতের নাম এনামুল হক (৫৫)।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রৌমারী-ঢাকা মহাসড়কের পাশের একটি বোরোধান ক্ষেতে তাকে দেখতে পায় স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। নিহতের বাড়ি রৌমারী উপজেলার ইছাকুড়ি গ্রামে।

স্থানীয় অধিবাসী মুকুল হোসেন দুলাল হোসেন ও আসমত আলী সাথে কথা হলে তারা জানান, সকালে জমিতে ধান রোপণ করতে এসে একটি মানুষকে জমিতে অচেতন অবস্থায় পরে থাকতে দেখি। তার শরীরে হাত দিলে দেখি শরীর ঠাণ্ডা হয়ে গিয়েছিল। পরে জমি থেকে তুলে আগুনের পাশে রেখে শরীরে গরম করা চেষ্টা করি এবং পার্শ্ববর্তী ফায়ার সার্ভিসকে ঘটনা জানাই। এরপর ফায়ার সার্ভিস এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

রাজীবপুর ফায়ার সার্ভিস ইনচার্জ আবু হানিফ বলেন, আমরা একজন ব্যক্তির অজ্ঞান অবস্থায় পড়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পথে স্লুইস গেইট বাজারে এলাকাবাসীর কাছ থেকে তাকে অচেতন অবস্থায় নিয়ে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাই। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত এনামুল হকের ছোট ভাই মিজানুর রহমান বলেন, প্রতিদিন সকাল ৮টার সময় ভাই অটো নিয়ে বের হয়। প্রতিদিনের মতো গতকাল সোমবার সকাল ৮টায় ভাই অটো নিয়ে বের হয়। পরে সারাদিন সারারাত বাসায় না ফেরায় তাকে খুঁজতে বের হই আমি ও আরেকজন অটো চালক। পরে শুনি ধূলাউড়ি স্লুইসগেট এলাকায় একজন ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এটা শুনে দ্রুত হাসপাতালে এসে দেখি আমার ভাইকে হত্যা করা হয়েছে। তার অটোরিকশার কোন খোঁজ পওয়া যায়নি।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ফাহমিদা বলেন, শরীরে কাদাপানি মাখা একজনকে রাজীবপুর ফায়ার সার্ভিস আমাদের এখানে নিয়ে আসেন। আমরা পরীক্ষানিরীক্ষা করে দেখি তিনি আগেই মারা গেছেন। তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো।

রাজীবপুর থানার অফিসার্স ইনচার্জ আশিকুর রহমান পিপিএম বলেন, প্রথমে একটি ডেড বডি ফায়ার সার্ভিসের লোকজন হাসপাতালে নিয়ে এসেছিলো। নিহত অটোচালকের বাড়ি রৌমারী উপজেলায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, ছিনতাইকারীরা অটোরিকশাটি ছিনতাই করার নিমিত্তেই তাই তাকে কোনো কিছু খাইয়ে তাকে অচেতন করে হত্যা করে লাশ ধানের জমিতে ফেলে যায়।

নিহতের স্ত্রী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। লাশ ময়নাতদন্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ওসি।