কেরাণীগঞ্জে নকল কারখানায় র‌্যাবের অভিযান : ৩৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

Post Thumbnail

ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

র‌্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম এই অভিযান এবং জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৯শে জানুয়ারি) সকাল ১০:০০টা থেকে মঙ্গলবার (৩০শে জানুয়ারি) মধ্যরাত ০১:১০টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৪,৫০,০০০/- (চৌত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে ১। জননী স্টেশনারী প্রোডাক্টস এন্ড বুকস্’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, ২। জননী পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, ৩। সোলেমান ফুড প্রোডাক্টস্’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ৪। মেসার্স বাশার মোরব্বা ও সেমাই ঘর’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, ৫। লিদদিন লিমিটেড’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ৬। মেসার্স ইজি ইন্ডাস্ট্রিজ (বিডি) লিমিটেড’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, ৭। মদিনা ফ্লাওয়ার মিলস্’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, ৮। বিআরপি ক্যাবলস্’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ৯। দোলা ক্যাবলস্’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ১০। এসটিএম ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা ও ১১। সুরাইয়া ইলেক্ট্রিক্যাল লিমিটেড’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে জরিমানা প্রদান করেন।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে আনুমানিক ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা মূল্য মানের নকল বৈদ্যুতিক তার জব্দ করে ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেফটি হেলমেট সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল।