ফাউন্ডার্স কমিউনিটি ক্লাবের অফিস উদ্বোধন হলো উত্তরায়

Post Thumbnail

রাজধানীর উত্তরাতে উদ্বোধন হলো ফাউন্ডার্স কমিউনিটি ক্লাবের অফিস। আজ (বুধবার, ৩১ জানুয়ারি) সন্ধ্যায় উত্তরার ৯ নং এভিনিউ এর ১৫/ডি সেক্টরের ডেরা সেন্টারে ক্লাবের অফিস উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ক্লাব প্রেসিডেন্ট এবং যান্ত্রিক-এর কো ফাউন্ডার ও চিফ অপারেটিং অফিসার বিপ্লব চন্দ্র বিশ্বাস বলেন, আমাদের যাত্রা শুরুর পর সরকারি নিবন্ধন পাওয়া ছিলো আমাদের স্বপ্নের প্রথম যাত্রা। আর আজকের এই অফিস উদ্বোধন আমাদের স্বপ্নের ২য় যাত্রা।

তিনি আরও বলেন, আমরা নিকট আগামীতে একটা নিজস্ব জায়গা নিবো, নিজস্ব ভবনে আমাদের নিজস্ব অফিস হবে। সেখানে ক্লাব মেম্বারদের ব্যবসায়িক কার্যক্রম বিষয়ক আলোচনার পাশাপাশি নেটওর্য়াকিং, বিনোদন ও খেলাধুলার আধুনিক সকল সুযোগ সুবিধার ব্যবস্থা থাকবে।

উপস্থিত সকল ফাউন্ডার্সদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট এবং আমার পে লি.-এর ম্যানাজিং ডিরেক্টর ইশতেয়াক সারোয়ার। তিনি বলেন, এই ক্লাবের উদ্যোগে ফাউন্ডার্সদের লিগ্যাল এইড, ফান্ড রেইজিং, নেটওয়াকিংসহ টোটাল একটা ইকো সিস্টেম ডেভলপ করা হবে। সেই সাথে এখানে সকলের পরিবারিক মিলন মেলার কেন্দ্রবিন্দু হয়ে উঠবে।

দেশীয় শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান চালডালের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান পরিচালন কর্মকর্তা জিয়া আশরাফ বলেন, এই ক্লাবে বিজনেস প্রাকটিসের পাশাপাশি সোশ্যাল প্রাকটিসের মাধ্যমে সদস্যদের বিজনেস গ্রোথ নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সোনারগাঁও ইউনিভার্সিটি ও যাচাই ডট কম-এর প্রতিষ্ঠাতা ইঞ্জি. আবদুল আজিজ ঘোষণা দেন, ক্লাবের স্থায়ী অফিসের বিষয়ে তিনি তাঁর সাধ্যমত সার্বিক সহযোগিতা করবেন।

অন্যান্য উপস্থিতির মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্যাবোলিন গ্রুপের প্রতিষ্ঠাতা মোঃ লিয়াকত হোসাইন, সেবা এক্সওয়াইজেড-এর সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ ইলমুল হক সজীব, জেসিআই ঢাকা ইমিনেন্টের প্রেসিডেন্ট মোঃ ইমরান কাদীর এবং নিজল ক্রিয়েটিভ-এর চিফ ফটোগ্রাফার ও সিইও আবু সুফিয়ান নিলাভ।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য জনাব খসরু চৌধুরীর পক্ষে শুভেচ্ছা বিনিময় ও বক্তব্য রাখেন তাঁর ছোট ভাই ডাঃ সানজিত।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাব সেক্রেটারি এবং লিভিংটেক্স-এর সিইও জাকের জাহান শুভ্র।

উল্লেখ্য, প্রযুক্তি জগতের স্টার্টআপ উদ্যোক্তাদের সামাজিক, শারীরিক, মানসিক এবং মানসিক স্বাস্থ্য এবং সুস্থতার লক্ষ্যে ২০২৩ সালের ২রা মার্চ ফাউন্ডার্স কমিউনিটি ক্লাব লিমিটেড গঠিত হয়।

ক্লাব কর্মকর্তারা জানিয়েছেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য ক্লাবের মাধ্যমে স্টার্টআপ এবং আইটি সেক্টরের স্মার্ট এন্টারপ্রাইজগুলিতে সম্মিলিতভাবে অবদান রাখতে চান তারা। পাশাপাশি তরুণ-তরুণীদের কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশ ও জাতিকে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুত করতে এবং উদ্যোক্তাদের মধ্যে আন্তঃসংযোগ ও সম্পর্কের বিকাশ এবং একে অপরের ব্যবসা বৃদ্ধিতে সহায়তা করায় ভূমিকা রাখা এই ক্লাবের লক্ষ্য।