র‌্যাবের অভিযানে টিকটক সেলিব্রেটিসহ গ্রেফতার ৫

Post Thumbnail

গত দুইদিনে দেশের বিভিন্ন স্থানে র‌্যাবের অব্যাহত অভিযানে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘ ১৭ বছর যাবৎ পলাতক আসামি টিকটক সেলিব্রিটি জাহানারা ওরফে ইতি আক্তারসহ তিনজন ছিনতাইকারী এবং অপর আরও একজন হত্যা মামলার পলাতক আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম নিশ্চিত করেছেন।

অভিযান-১

গত ৩০ জানুয়ারি বিকাল ৫:১০টায় র‌্যাব-১০ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং র‌্যাব-১৫ এর সহযোগিতায় কক্সবাজার জেলার সদর থানাধীন তারাবনিয়াছড়া এলাকায় একটি যৌথ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে রাজধানী ঢাকার মিরপুর মডেল থানার মামলা নং-৫৪(৮)২০০৬, ধারাঃ ৩০২/৩৪, পেনাল কোড, হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাজা ওয়ারেন্টভুক্ত দীর্ঘ ১৭ বছর যাবৎ পলাতক আসামি টিকটক সেলিব্রিটি জাহানারা ওরফে ইতি আক্তার (৪০), স্বামী-মোঃ দেলোয়ার হোসেন, সাং-ইলিশা বাসস্ট্যান্ড, থানা-সদর, জেলা-ভোলা’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামি উক্ত হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে। সে হত্যা মামলায় গ্রেফতার হওয়ার পর আদালত থেকে জামিন নিয়ে রাজধানী ঢাকা, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ছদ্মবেশ ধারণ ও পরিচয় গোপন করে দীর্ঘ ১৭ বছর যাবৎ আত্মগোপন করে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযান-২

গত ৩০ জানুয়ারি রাতে র‌্যাব-১০ এর অপর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করে তিনজন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ আকাশ (২২), পিতা-মৃত নুর জামাল, সাং-খেলাবাড়ী, থানা-গাইবান্ধা সদর, জেলা-গাইবান্ধা, ২। মোঃ শিফাত (২১), পিতা-মোঃ কবির, সাং-মোহনপুর, থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর ও ৩। মোঃ জনি (২০), পিতা-মোঃ আবুল কালাম আজাদ, সাং-খেলাবাড়ী, থানা-গাইবান্ধা সদর, জেলা-গাইবান্ধা। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত তিনটি চাকু ও দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ছিনতাই মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযান-৩

গতকাল, ৩১ জানুয়ারি দুপুর ২:১০টায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার কদমতলী থানাধীন জুরাইন এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে জিআর সাজা-কদমতলী থানার মামলা নং-৪৮(০১)১৬, প্রসেস নং-১০৭/২১, তাং-২৪/০৬/২১ খ্রিঃ ও জিআর সাধারন-কদমতলী থানার মমালা নং-২৯(১০)২১, প্রসেস নং-৮৫০/২২, তাং-০১/০৭/২২ খ্রিঃ; মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাজা ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মোঃ ইউসুফ শেখ, পিতা- ইব্রাহিম শেখ নুর আলী, সাং-নিমতলী, থানা-সিরাজদিখান, জেলা-মুন্সিগঞ্জ’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামি উল্লেখিত মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে। সে মামলার পর আদালত থেকে জামিন নিয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।