পোরশায় বিজ্ঞান মেলা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

Post Thumbnail

নওগাঁর পোরশা উপজেলায় ৪৫তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগীতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার বিকাল ৪টা ৩০ মিনিট বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় পোরশা উপজেলা পরিষদ এ আয়োজন করে।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, বিজ্ঞানের এই উত্তরোত্তর উন্নতির ফলে বাংলাদেশ প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশের সুবিধা আমরা পাচ্ছি। শিক্ষা খাতে ভর্তি, রেজিস্ট্রেশন, ফলাফল এবং ভূমিতে দ্রুত অনলাইনে বাড়িতে বসে ভূমি ট্যাক্স প্রদান করতে পারছি। এসব বিজ্ঞান এবং ডিজিটাল বাংলাদেশ ঘোষণার অবদান। আওয়ামী লীগ সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে যা সম্ভব হয়েছে।

বক্তব্য শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার। এ প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীরা পুরস্কার গ্রহণ করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার কনক রায় অনুষ্ঠানের সঞ্চালনা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ছাত্রছাত্রী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ সাংবাদিকবৃন্দ।