বাঘায় রেড ক্রিসেন্টের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Post Thumbnail

রাজশাহীর বাঘায় রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে তিনদিন ব্যাপী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ কর্মশালাটি তেঁথুলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুরু হয় রবিবার (৪ ফেব্রুয়ারি) শেষ হয় (৬ ফেব্রুয়ারি) মঙ্গলবার। প্রশিক্ষণ শেষে বিদ্যালয়টির সকল শিক্ষার্থীদের হাতে সনদ এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের হাতে পুরুস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির রাজশাহী জেলা ইউনিট কর্তৃক আয়োজিত তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন, সাবেক বাঘা উপজেলা টিম লিডার ও রাজশাহী জেলা ইউনিটের বিভাগীয় উপ-প্রধান (প্রশিক্ষণ) আসিফ রহমান গুনজন।

প্রশিক্ষণের শেষ দিনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডা. খন্দকার মোহাইমিনুর রহমান (মেয়র) বি.ডি.এস কনসালটেন্ট খন্দকার ডেন্টাল কেয়ার, থানা মোড়, বাঘা, রাজশাহী। তিনি প্রশিক্ষণার্থীদের ডেন্টাল হেল্থ বিষয়ে সচেতন করেন। এছাড়াও দাঁতের যত্ন, দাঁতের গুরুত্ব, ব্রাশ করার পদ্ধতি, ডেন্টাল ক্যারিজ, ডেন্টাল প্ল্যাক, পাল্পাইটিসসহ বিবিধ সাধারণ রোগ থেকে রক্ষা পাওয়ার জন্য সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। সবশেষে তিনি পুরস্কার এবং সনদ বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন (যুব প্রধান) জাকারিয়া ইকবাল, সাগর আলী, লিমা খতুন, রুমি আক্তার।

সনদ ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান, উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা দোলেনা বেগম, খন্দকার ডেন্টাল কেয়ার এর কনসালটেন্ট। ডা. খন্দকার মোহাইমিনুর রহমান (মেয়র) প্রমুখ।

এছাড়ও বাঘা উপজেলা টিমের যুব সদস্য রুমি খাতুন, মাহফুজ আহমেদ, আবুল বাশার ইমন, আজমুল আহমেদ, আবির আহমেদ, জান্নাতুল ফেরদৌস হাসিসহ অন্যান্য যুব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।