রাজধানীতে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, ১৬ লক্ষ টাকা জরিমানা আদায়

Post Thumbnail

ঢাকার কেরাণীগঞ্জ মডেল ও শ্যামপুর এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য, অনুমোদনহীন প্লাস্টিক ও মেলামাইন সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৬ লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করা হয় বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত ৫ ফেব্রুয়ারি সকাল ১১:০০টা থেকে সন্ধ্যা ৬:২৫টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব -১০ এর সমন্বয়ে একটি দল ঢাকার কেরাণীগঞ্জ মডেল ও শ্যামপুর থানাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই-এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য, অনুমোদনহীন ফ্যাক্টরিতে প্লাস্টিক ও মেলামাইন সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৬,০০,০০০/- (ষোল লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন। যার মধ্যে ১। মইন কনজুমার প্রডাক্টস’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ২। জেনেরিক এগ্রো’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা ৩। মেসার্স শহীদ মেলামাইন’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা ৪। সেতু প্লাস্টিক’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা ৫। মেসার্স রয়েল ড্রয়িং এন্ড কপার ওয়ার’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা করে জরিমানা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালতে আনুমানিক ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা মূল্যের জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য, অনুমোদনহীন প্লাস্টিক ও মেলামাইন সামগ্রী উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।