র‌্যাবের সাঁড়াশি অভিযানে ৮ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

Post Thumbnail

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে আটজন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব -১০। র‌্যাব -১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৬ ফেব্রুয়ারি ভোরে র‌্যাব-১০ এর একটি দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন যাত্রাবাড়ী আড়ৎ এলাকার নিউ থ্রি-স্টার ফল মার্কেটের সামনে একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন আটজন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ ওমর ফারুক বাবু (২৫), পিতা- মৃত আব্দুর রাজ্জাক, সাং- রানিরহাট, থানা- বাকেরগঞ্জ, জেলা- বরিশাল, ২। মোঃ ফারুক (২৮), পিতা- মৃত নুর ইসলাম, সাং- গন্ডামাড়া, থানা- হাইমচর, জেলা- চাঁদপুর, ৩। মোঃ শাহিন (২৮), পিতা- মোঃ হারুন অর রশিদ, সাং- উত্তর কতুবখালী, থানা- যাত্রাবাড়ী, ঢাকা, ৪। মোঃ ইউসুফ খান (৪৪), পিতা- মৃত আবু তাহের, সাং- বাড়িয়াখালি, থানা- মিরসরাই, জেলা- চট্টগ্রাম, ৫। নাহিদ সরকার (৩০), পিতা- শহিদ, সাং- নারিন্দা, থানা- দাউদকান্দি, জেলা- কুমিল্লা, ৬। মোঃ মিরাজ (২১), পিতা- মৃত সিরাজ, সাং- কামারগাও, থানা- নড়িয়া, জেলা- শরিয়তপুর, ৭। মোঃ অনিক (২৮), পিতা- মৃত হাসান সিকদার, সাং- উল্টর কিস্থাকাঠি, থানা- নলসিটি, জেলা- ঝালোকাঠি, ৮। মোঃ হাসান (২৩), পিতা- মোঃ মনির হোসেন, সাং- সবদুলপুর, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ১৭,৭০০/- (সতের হাজার সাতশত) টাকা এবং তিনটি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরণের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

 গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।