সারাদেশে র‌্যাবের অভিযানে চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৬

Post Thumbnail

দেশব্যাপী র‌্যাবের নিয়মিত অভিযানে ১ জন সাজাপ্রাপ্ত পলাতক আসামি, ২ জন মাদক ব্যবসায়ীসহ ৩ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাবের মিডিয়া  সেল থেকে নিশ্চিত করা হয়েছে।

অভিযান-১ :

গত ৬ ফেব্রুয়ারি রাত ৮:৩০টায় র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলার ভাঙ্গা গোল চত্বর এলাকায় অভিযান চালিয়ে রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানার মামলা নং-০৯, তারিখ-১৫/১০/২০০৯ খ্রিঃ ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) টেবিলের ৩(খ), জিআর নং-১৮৯/০৯ যার প্রসেস নং-২৯৭/২৩; মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘদিন পলাতক আসামি মোঃ শওকত আলী (২৮), পিতা-মোহাম্মদ আলী, সাং-কাগমারী, থানা-বেনাপোল, জেলা-যশোর’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি উক্ত মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে। সে মামলার পর বিভিন্ন সময় আদালত থেকে জামিন নিয়ে পরবর্তীতে ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযান-২ :

গত ৮ ফেব্রুয়ারি বিকাল ৫:১০টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন গোলাপবাগ এলাকায় র‌্যাব-১০ এর একটি দলের অভিযানে রাজধানী ঢাকার দক্ষিণখান থানার জিআর নং-১৭(১১)১৮, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৩(খ); মাদক মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত ও ২০,০০০/- (বিশ হাজার) টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ০৬ (ছয়) মাসের কারাদণ্ডে দণ্ডিত ওয়ারেন্টভুক্ত দীর্ঘদিন পলাতক আসামি মোঃ সেলিম (৩৩), পিতা-মোঃ নুরু মিয়া, সাং-ভিংলাবাড়ী, থানা-দেবীদ্বার, জেলা-কুমিল্লা’কে গ্রেফতার করে।

একই তারিখে রাত ৮:৩০ টায় র‌্যাব-১০ এর অপর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া এলাকায় অপর একটি অভিযান চালিয়ে পাবনা জেলার সদর থানার জিআর নং-১৭০/০১, ধারা-৩৯৯/৪০২ দণ্ডবিধি-১৮৬০; ডাকাতি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত দীর্ঘদিন পলাতক আসামি মোঃ টিটু খন্দকার (৩৯), পিতা-মৃত সৈয়দ আলী খন্দকার, সাং-কাদিরাবাদ, থানা-মেহেন্দীগঞ্জ, জেলা-বরিশাল’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা উল্লিখিত মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে। তারা উভয়ই মামলার পর বিভিন্ন সময় আদালত থেকে জামিন নিয়ে ঢাকার যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযান-৩ :
গত ৮ ফেব্রুয়ারি বিকাল ৫:৩৫ টায় র‌্যাব-১০ এর  অপর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ধলপুর এলাকায় চিহ্নিত চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযান চালিয়ি আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ মিজানুর রহমান (৩৬), পিতা-মোঃ মোবারক হোসেন, ২। সৈয়দ মুজিবুর রহমান বাদল (৫০), পিতা-মৃত কাশিমুর রহমান ও ৩। মোঃ সিহাব আহম্মেদ (১৯), পিতা-মোঃ নাহিদ আহম্মেদ সর্বসাং-গোলাপবাগ, থানা-যাত্রাবাড়ী, ঢাকা। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ১,৯৯০/- (এক হাজার নয়শত নব্বই) টাকা এবং ২টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।