পথশিশুদের নিয়ে কাজ করা ববি শিক্ষার্থী জান্নাত বাঁচতে চায়

Post Thumbnail

নাম জান্নাতুল ফেরদৌসি। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। লেখাপড়ার পাশাপাশি কাজ করেন পথশিশু ও অসহায়দের নিয়ে। যুক্ত আছেন প্রথম আলো বন্ধুসভা ও বাঁধনের সাথে। গত ২৫ জানুয়ারিতে এক হঠাৎ দুর্ঘটনায় যেন সবটা এলোমেলো করে দিলো এক নিমিষে। অসাবধানতাবশত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তিনতলা থেকে পড়ে গিয়ে জান্নাতের মেরুদণ্ডে প্রচণ্ড আঘাত লাগে। পরে তার স্পাইনাল কর্ডে ফ্র্যাকচার হয়েছে। সাথে ডান পায়ের গোড়ালিও মারাত্মকভাবে ভেঙে গিয়েছে। স্পাইনাল ফ্র্যাকচারের কারণে অস্ত্রপাচার করা হয়েছে। ডান পায়ের গোড়ালিতে করা হয়েছে প্লাস্টার। তার কোমর থেকে পায়ের পাতা পর্যন্ত প্যারালাইজড হয়ে আছে। কোমরের নিচ থেকে পায়ের পাতা পর্যন্ত কোন সংবেদন পাচ্ছে না। ঢাকায় একটি হাসপাতালে নিবিড় যত্নে আছেন তিনি।

জান্নাত বর্তমানে ঢাকার শ্যামলিতে ট্রমা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ছয় মাসের ফিজিও থেরাপি ও অন্যান্য ট্রিটমেন্ট-এর জন্য অন্তত সাত থেকে আট লাখ টাকার প্রয়োজন।

জান্নাতের ভাই জিওন জানান, প্রথমে বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজে চিকিৎসা করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সরকারি পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ থেরাপি দেওয়ার জন্য তাকে ট্রমা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেখানে পঙ্গু হাসপাতালের সাবেক ডিরেক্টর অধ্যাপক ডা. আব্দুল গণি মোল্লার তত্ত্বাবধায়নে অস্ত্রপাচার করানো হয়। ডা. নাসির উদ্দীন থেরাপি দিচ্ছেন। তবে প্রতিমাসে দেড় লাখ টাকার বেশি খরচ যা আমাদের পরিবারের পক্ষে সম্ভব না। পাঁচ-ছয় লাখ টাকা এরই মধ্যে খরচ হয়ে গেছে। তাই বিত্তবানদের প্রতি আহ্বান থাকবে সহযোগিতা করার।

ইংরেজি বিভাগের ছাত্রকল্যাণ পরিষদের সহ-সভাপতি নাহিদ আকন্দ জানান, আমাদের বিভাগ থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি সহযোগিতা করার।বিত্তবানদের প্রতি আহ্বান থাকবে এগিয়ে আসার।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক তানভীর কায়ছার বলেন, বিভাগ থেকে যতটুকু সহযোগিতা করা প্রয়োজন আমরা করছি। শিক্ষার্থীর বন্ধুদের সাথে যোগাযোগ রেখে ওই শিক্ষার্থীর খোঁজ খবর নেয়া হচ্ছে। চিকিৎসা খরচে অনেক বেশি টাকা প্রয়োজন। এজন্য তাকে বাঁচানোর জন্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান থাকবে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার।

সহযোগিতা পাঠানোর ঠিকানা :
+880 1700-879097 ( Bkash Personal)
+880 1700-879097 ( Nagad Personal)
+880 1700-8790979 (Rocket Personal)

প্রয়োজনে জান্নাতের ভাই জিওনের সাথে যোগাযোগ করে নিতে পারেন (01754732898)।