বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

Post Thumbnail

‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ স্লোগানকে সামনে রেখে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন এলাকা হতে বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। সহকারী পুলিশ সুপার ও র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এম. জে. সোহেল গণমাধ্যমকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে ইনজেকশনের মাধ্যমে সরাসরি ভেইনে নেয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়। হয়। বর্তমানে কিছু অসাধু মাদক ব্যবসায়ী নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাযুক্ত উপাদান মিশিয়ে মাদক হিসেবে বাজারে এটি সরবরাহ করে আসছে বলে র‌্যাবের কাছে তথ্য আসে।

এই চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে আজ (১০ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন উত্তর যাত্রাবাড়ী সুতীখালপাড় এলাকায় একটি চালিয়ে ৯৪০ (নয়শত চল্লিশ) পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের নাম- ১। মোঃ কবির (৫২), পিতা-মৃত আবু সাঈদ, সাং- সুতীখালপাড়, উত্তর যাত্রাবাড়ী থানা-যাত্রাবাড়ী, ডিএমপি, ঢাকা ২। মোঃ ফরহাদ হোসেন (৩৬), পিতা-মোঃ মোজাম্মেল হোসেন, সাং-আংরাত, থানা-ধামুরহাট, জেলা-নওগাঁ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মাদক মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা রয়েছে।