ঠাকুরগাঁওয়ে স্কুলের সামনে অবৈধ দোকান ও ভারি গাড়ির স্ট্যান্ড!

Post Thumbnail

ঠাকুরগাঁও পৌর শহরের স্কুলের সামনে অবৈধ দোকান ও ভারি গাড়ির স্ট্যান্ড গড়ে উঠেছে। যে কোন সময়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। প্রতি বছর পিটিআই ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে ঘটছে বড় বড় দুর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পিটিআই, ঠাকুরগাঁও সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান গেটের আশেপাশে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে এইসব অবৈধ দোকান ও ভারি গাড়ির স্ট্যান্ড। এইসব অবৈধ দোকানে ক্রেতাদের ভিড় সবসময়ই লেগে থাকে। তার সাথে মটর সাইকেল, ইজিবাইক ও নানা ধরনের যানবাহনের ভিড় লেগে থাকে। এতে সবসময় আতঙ্কগ্ৰস্ত থাকছে স্কুলগামী ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক সাংবাদিককে জানান, কিছুদিন আগে ক্লাস শেষে সন্তানকে নিয়ে স্কুলের প্রধান ফটক পেরিয়ে যেতেই অজ্ঞাত বাইকের সাথে হোঁচট খেয়ে রাস্তায় পড়ে যায়। ভাগ্যিস ওই সময় ভারি যানবাহন রাস্তায় না থাকায় জানে রক্ষা পায়। অবৈধ এই সব দোকানে ক্রেতাদের ভিড়ের সাথে সাথে গাড়ি পার্কিংয়ের কারণে দুর্ঘটনা ঘটেছে বলে মনে করেন অভিভাবকরা।

তাছাড়া ট্রাফিক পুলিশের ব্যবস্থা না থাকা, প্রশাসনিকভাবে দেখার ও শুনার কেউই নেই, সবাই একে অপরের উপর তাকিয়ে রয়েছে কে করবে কাজটা! পৌরসভা, সড়ক জনপদ বিভাগ ও জেলা প্রশাসনের সামনে দাপটের সাথে অবৈধভাবে চলছে এইসব  ব্যবসা। দুর্ঘটনাও ঘটছে। পিটিআই ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের আশেপাশে প্রতিবছরই বীভৎস দুর্ঘটনার ঘটার বিবরণ রয়েছে।

ঠাকুরগাঁওবাসী এইসব অবৈধ দোকান উচ্ছেদের মাধ্যমে রাস্তা পরিষ্কারের আহ্বান জানান।