র‌্যাবের পৃথক অভিযানে রাজধানীতে ৮ ছিনতাইকারী ও ৩ চাঁদাবাজ গ্রেফতার

Post Thumbnail

র‌্যাবের ৫টি পৃথক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ৮ জন ছিনতাইকারী ও ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। সহকারী পুলিশ সুপার ও র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল গণমাধ্যমকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১২ ফেব্রুয়ারি মধ্যরাতে (১১ ফেব্রুয়ারি দিবাগত রাত) র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করে ৫ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। সাব্বির (২৮), পিতা-শুক্কর বেপারী, সাং-জানাবাদ, থানা-শ্রীনগর, জেলা-মুন্সিগঞ্জ, ২। রাব্বী (২১), পিতা-বিকচাঁন, সাং- পাড়াতইল, থানা-কেন্দুয়া, জেলা-নেত্রকোনা, ৩। মুন্না (২৫), পিতা-বাবু মিয়া, সাং-বরপা, থানা-রুপগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ৪। মোঃ সুমন (২২), পিতা-বাদশা মিয়া, সাং-বরগাও, থানা-সোনারগাঁও, জেলা-নারায়ণগঞ্জ ও ৫। রাব্বী (২৩), পিতা-শফিকুল, সাং-বরগাও, থানা-সোনারগাঁও, জেলা-নারায়ণগঞ্জ বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ৪টি চাকু উদ্ধার করা হয়।

এছাড়া গত ১১ ফেব্রুয়ারি রাতে র‌্যাব-১০ এর একই দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় অপর দুইটি পৃথক অভিযান পরিচালনা করে ৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ মামুন (২২), পিতা-তারা মিয়া, সাং-নুনেরটেক, থানা-সোনারগাঁও, জেলা-নারায়ণগঞ্জ, ২। মোঃ শরীফ (২২), পিতা-আলী হোসেন, সাং-আঠারোবাড়ী, থানা-ইশ্বরগঞ্জ, জেলা- ময়মনসিংহ ও ৩। মোঃ ফারুক (৩০), পিতা-বাচ্চু মিয়া, সাং-খাজুরা, থানা-ছাগলনাইয়া, জেলা-ফেনী বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ৩টি চাকু উদ্ধার করা হয়।

এদিকে একই তারিখ রাতে র‌্যাব-১০ এর উক্ত দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ০৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ আলমাছ মিয়া (৩৮), পিতা-মৃত আঃ মুন্নাফ মিয়া, সাং-রতানী, থানা-অষ্টগ্রাম, জেলা-কিশোরগঞ্জ, ২। মোঃ বাবু (১৯), পিতা-মৃত দেলোয়ার হোসেন, সাং-আলীপুর, থানা-শিবচর, জেলা-মাদারীপুর ও ৩। মোঃ ইমন (১৯), পিতা-মিনাজ মৃধা, সাং-বদরপুর, থানা-দুমকী, জেলা-পটুয়াখালী বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ-৫৭০/- (পাঁচশত সত্তর) টাকা ও ২টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই এবং আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলাপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে চাঁদা উত্তোলন করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।