সোহাগ হত্যা মামলার প্রধান আসামি পলাতক আইয়ুব গ্রেফতার

Post Thumbnail

পটুয়াখালী জেলার গলাচিপা এলাকায় চাঞ্চল্যকর সোহাগ হত্যা মামলার পলাতক প্রধান আসামি আইয়ুব’কে রাজধানীর সবুজবাগ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব। সহকারী পুলিশ সুপার ও র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া), এম. জে. সোহেল গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গত ১৭ ফেব্রুয়ারি বিকেলে র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে পটুয়াখালী জেলার গলাচিপা থানার মামলা নং- ২৬, তারিখ-২১/১১/২০২৩, ধারাঃ ১৪৩/৩২৩/৩২৬/৩০৭/৫০৬ দন্ডবিধি এবং সংযোজন- দন্ডবিধি ৩০২ ধারা; মামলার এজাহার নামীয় পলাতক প্রধান আসামি মোঃ আইয়ুব আলী (৩০), পিতা-মৃত ইদ্রিস সরদার, সাং-ধরান্দী, থানা-গলাচিপা, জেলা- পটুয়াখালী’কে গ্রেফতার করে।

মামলার বিবরণে জানা যায়, ভিকটিম সোহাগ ও আসামিরা পরস্পর নিকট আত্মীয়। সোহাগের সাথে আসামিদের টাকা লেনদেন নিয়ে পূর্ব থেকে বিরোধ চলে আসছিল। গত ২০/১১/২০২৩ তারিখ সন্ধ্যা ৬.৩০টায় আসামি আইয়ুবসহ অন্যান্য আসামিরা পটুয়াখালী জেলার গলাচিপা থানাধীন বকুলবাড়িয়া ইউনিয়নের পাতাবুনিয়া এলাকায় একটি ঔষধের দোকানের সামনে অবস্থান করে। এসময় ভিকটিম উক্ত স্থানে আসা মাত্র পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা আসামিরা তাদের সঙ্গে থাকা লাঠি-সোটা, লোহার রড দিয়ে সোহাগকে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। এ সময় সোহাগের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা ঘটনাস্থলে সোহাগকে ফেলে রেখে চলে যায়। উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করলে সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাৎক্ষণিকভাবে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮/১১/২০২৩ তারিখ রাতে সোহাগ মৃত্যুবরণ করেন।

গ্রেফতারকৃত আসামি উক্ত হত্যাকাণ্ডের সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। সে মামলা দায়েরের পর থেকে রাজধানীর সবুজবাগসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।