কানাইঘাটের নজরুল ইসলাম হত্যা মামলার আসামি কামরুল ও দিলদার আটক

Post Thumbnail

সিলেট জেলার কানাইঘাট এলাকায় চাঞ্চল্যকর নজরুল ইসলাম হত্যা মামলায় জড়িত পলাতক আসামি কামরুল ও দিলদারকে রাজধানীর ডেমরা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব। সহকারী পুলিশ সুপার ও র‌্যাব-১০ এর উপপরিচালক (মডিয়া), এম.জে সোহেল অভিযান ও গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, গত ২২ ফেব্রুয়ারি দুপুর ৩:৪০টায় র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার ডেমরা থানাধীন সারুলিয়া বাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে সিলেট জেলার কানাইঘাট থানার মামলা নং- ১৫, তারিখ- ২৬/০১/২০২৪ খ্রি.; ধারা-দণ্ডবিধি আইন ১৮৬০ এর ১৪৩/৪৪৭/৪৪৭/৩২৩/৩২৪/৩২৫/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬ সংযোজন দণ্ডবিধি-১৮৬০ এর ৩০২; চাঞ্চল্যকর মোঃ নজরুল ইসলাম (৫৭) হত্যা মামলায় জড়িত পলাতক এজাহার ভুক্ত ০৩ নং আসামি মোঃ কামরুল ইসলাম (২৪) ও এজাহার ভুক্ত ০৪ নং আসামি মোঃ দিলদার হোসেন (২১), উভয় পিতা-মোঃ হোসেন আহম্মদ, সাং-পর্বতপুর, রতনপুর, থানা-কানাইঘাট, জেলা-সিলেট-দ্বয়কে গ্রেফতার করে।

মামলার বিবরণে জানা যায়, ভিকটিম মোঃ নজরুল ইসলাম ও আসামিরা পাশাপাশি বাড়ির বাসিন্দা। নজরুল ইসলামের সাথে আসামিদের মামলা-মোকদ্দমা নিয়ে পূর্ব হতে বিরোধ চলে আসছিল। গত ২৬/০১/২০২৪ তারিখ সকাল আনুমানিক ১১:০০টায় নজরুল তার নিজ মালিকানাধীন জমিতে ঘাস খাওয়ার জন্য ০৬টি গরু রেখে আসলে আসামি কামরুল ও দিলদারসহ অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজসে গরুগুলো চুরি করে নিয়ে যায়। এসময় নজরুল উক্ত ঘটনা জানতে পেরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানালে আসামিরা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। পরবর্তীতে ঘটনার দিন বিকাল আনুমানিক ০৩:০০টার সময় আসামি কামরুল ও দিলদারসহ অন্যান্য আসামিরা ভিকটিমের বাড়ির টিন ও কাঠের দরজা ভেঙে ভিকটিমকে টেনে হিঁচড়ে বের করে এবং দা, রড, সুপারি গাছের রুইল, লাঠি দিয়ে নজরুলকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০/০১/২০২৪ তারিখ সকালে মৃত্যুবরণ করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিদ্বয় উক্ত হত্যাকাণ্ডের সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তারা উক্ত হত্যাকাণ্ডের পর থেকে নিজেদেরকে আইনের হাত থেকে বাঁচানোর জন্য ঢাকার ডেমরাসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।