মিরপুরে শুরু হয়েছে ঈদ আনন্দ মেলা

Post Thumbnail

রাজধানীর মিরপুর ৬০ ফিট রোডের ইফা কনভেনশন সেন্টারে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ঈদ আনন্দ মেলা ২০২৪। দেশীয় পণ্যের প্রতিষ্ঠান শিল্পপুরাণ এবং আরশিনগরের আয়োজনে বুধবার সকাল ১০টা থেকে মেলায় বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছে উদ্যোক্তারা।

মেলায় শাড়ি, নানারকম গহনা, হিজাব, বিভিন্নরকম পোশাক, পিঠাপুলিসহ বিভিন্ন খাবার, ঘর সাজানো পণ্য, বই, স্টেশনারিজসহ ঈদ এবং বৈশাখের নতুন সব সংগ্রহ পাওয়া যাচ্ছে।

শিল্পপুরাণের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা খানম জিতু জানান, ক্ষুদ্র এবং কুটির উদ্যোক্তাদের একটি প্লাটফর্মে এক ছাদের নিচে সমবেত করে তাদের পণ্য এবং গ্রাহকদের মধ্যে সমন্বয় করে দিতেই এই মেলার আয়োজন করা হয়েছে। গ্রাহকরা এখানে সরাসরি উদ্যোক্তার কাছ থেকে ন্যায্য মূল্যে পণ্য সংগ্রহ করতে পারছে।

তিনি জানান, মেলায় তিরিশজনের বেশি এসএমই উদ্যোক্তা স্টল নিয়েছেন। মেলায় কেনাকাটার উপর আছে লাকি কুপন।

তিনি আরও জানান, শিল্পপুরাণ এবং আরশিনগর যৌথভাবে ইতোপূর্বে শরৎমেলা, বিজয় মেলাসহ বিভিন্ন মেলার আয়োজন এবং মেলায় অংশগ্রহণ করেছে।

আরশিনগরের ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান শোয়েব জানান, তিনদিনের মেলায় প্রতিদিনই থাকছে শিশুদের জন্য বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা। প্রথম দিনে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা। স্বাধীনতার মাস মার্চ উপলক্ষে প্রতিযোগিতায় বিভিন্ন বয়সী শিশুরা মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিষয়ের উপর ছবি এঁকেছে। দ্বিতীয় দিন বৃহস্পতিবারে অনুষ্ঠিত হবে আবৃত্তি প্রতিযোগিতা।

ঈদ আনন্দমেলার মিডিয়া পার্টনার হিসেবে আছে সমকাল, উদ্যোক্তা বার্তা, এবং রোজকার খবর।