সিংপাড়ায় সীমানা নিয়ে বাড়িঘরে হামলা-ভাংচুর

Post Thumbnail

ঠাকুরগাঁও সদর উপজেলা সালন্দর ইউনিয়ন (সিংপাড়া) সীমানার জমি নিয়ে বিরোধ, বাড়িঘরে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। রবিবার (১০ মার্চ) সকাল আটটায় এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ঐ এলাকার বিবাদি আসামি দয়াল-এর সঙ্গে প্রতিবেশী ইউনুজ আলী সীমানার জমিজমা সংক্রান্ত দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। স্থানীয় এলাকাবাসীসহ অনেকবার বসছিল এবং জমির সাবিয়ার মিমাংসা করে দিযেছে। কিন্তু আসামিগণ তা মানে না। আজ আবার নতুন করে প্রতিপক্ষ ইউনুজ আলীর বাড়িতে লাঠিসোটা নিয়ে অতর্কিতে বসতঘরে হামলা ও ভাংচুর চালায়।

ইউনুস আলীর স্ত্রী সুইটি আক্তার বলেন, আমার স্বামী কৃষিকাজ করার জন্য বাহিরে যান। এই সুযোগে আসামি দয়াল (৪০), নুর হোসেন (২৮) নুর ইসলাম (২৫)- সকলের পিতা মৃত আছান আলীসহ কয়েকজন বখাটে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমার বসতঘরে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় হামলাকারীরা ঘরের দরজা জানালা ভেঙে ঘরে থাকা খাট, আলমারি, গ্যাসের চুলা, বিছানা লেপতোষক ও আসবাবপত্র বাহিরে ফেলে দেয়। সমিতি থেকে তোলা টাকার মধ্যে ১০ হাজার টাকা ঘরের বাক্স থেকে তারা লুট করে নিয়ে যায়। এ বিষয়ে ৯৯৯ কল দিলে খবর পেয়ে ঘটনা স্থানে পুলিশ এলে হামলাকারীরা পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁও সদর থানার ৯৯৯ কল রিসিভ করা পুলিশ জানান, এলাকাবাসী তাদেরকে চিকিৎসার জন্য দ্রুত ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে। এ বিষয়ে ঊর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।