ববিতে স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ খাবারে থাকছে না ইসরায়েলি পণ্য

Post Thumbnail

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গবন্ধু হলে স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ খাবারে থাকছে না ইসরায়েলি পণ্য। ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরোচিত হামলার প্রতিবাদস্বরূপ এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ২৪ শে মার্চ (রবিবার) বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মোঃ আরিফ হোসেন বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন।

এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীরা। এর আগে বিজয় দিবসের বিশেষ খাবারে কোকাকোলা থাকলে বেশ কিছু শিক্ষার্থী তা বর্জন করে এবং প্রতিবাদস্বরূপ কোকাকোলা ফেলে দেয়।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী মেহতাব হাসান বলেন, আমরা এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। ফিলিস্তিনে ইসরায়েল যে বর্বরতা চালাচ্ছে, তার প্রতিবাদস্বরূপ অনেক আগেই কোকাকোলা, সেভেন আপ, স্প্রাইটসহ অনান্য ইসরায়েলি পণ্য বর্জন করেছি। বঙ্গবন্ধু হল কর্তৃপক্ষ আমাদের দাবি আমলে নিয়ে ইজরায়েলি পণ্য বর্জন করছে, এমন সিদ্ধান্তকে স্বাগত জানাই।

আরেক শিক্ষার্থী মোঃ আফরাইন বলেন, ইসরায়েল ফিলিস্তিনে গণহত্যা চালিয়ে হাজার হাজার নারী পুরুষ ও শিশুদের হত্যা করছে। তাদের অর্থের যোগান হয় তাদের এসব পণ্যের মাধ্যমে। তাই আমরা ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি জানিয়ে কোক জাতীয় পানীয় বর্জন করেছি। দেশের অর্থ দেশে থাকবে, আমাদের স্বাধীনতার আনন্দের অংশ কেনো আমাদের মুসলিম ভাই-বোনদের উপর গুলি, বোমা হয়ে আছড়ে পড়বে! হল প্রশাসনের এমন সিদ্ধান্ত নেওয়া ফিলিস্তিন জনগণের প্রতি সংহতি প্রকাশ স্বরুপ। তাই প্রশাসনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।