জনপ্রিয়তায় এগিয়ে মিলন, তাকে চায় শার্শাবাসী

Post Thumbnail

আসন্ন শার্শা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে “ভাইস চেয়ারম্যান” পদে প্রতিদ্বন্ধী প্রার্থীর নামের তালিকায় যে ক’জন প্রার্থীর নাম মাঠে-ময়দানে উঠে এসেছে, তাদের মধ্যে অন্যতম একজন ক্ষমতাসীন আওয়ামী লীগ এর উলাশী ইউনিয়নের বার বার নির্বাচিত সাবেক ইউপি সদস্য উলাশী গ্রামের আব্বাস আলীর ছেলে তরিকুল ইসলাম মিলন। তার মার্কা টিয়া পাখি।

নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা অন্যান্য প্রার্থীর চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন। উপজেলার প্রত্যেক ইউনিয়ন ও পাড়া মহল্লায় মিলন জনপ্রিয়তায় শীর্ষে। প্রত্যেক এলাকায় তার নির্বাচনের প্রস্তুতি নিয়ে চলছে মতবিনিময় সভা। সভায় সাধারণ মানুষ ব্যাপক উপস্থিতি এবং ধর্ম বর্ণ, দল মত নির্বিশেষে জোড়ালোভাবে তাকে সমর্থন জানিয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত করার অভিমত ব্যক্ত করছেন সাধারণ ভোটাররা।

উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে নির্বাচনী মাঠে প্রার্থীদের প্রচারণা দেখা গেছে, প্রার্থীরা হাট বাজার, চা স্টলে এখন শুধু তরিকুল ইসলাম মিলনের কর্মকাণ্ড নিয়েই আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। সবাই মুখে মুখে এখন শুধু মিলনের বিষয়টি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। মিলন একজন সৎ, ধার্মিক স্বজ্জন ব্যক্তি হওয়ায় তাকে নির্বাচিত করতে চাই উপজেলাবাসী।

তরিকুল ইসলাম মিলন ব‍্যক্তিগত জীবনে পড়াশোনা শেষ করে আকিজ কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ নাভারন হলি চাইল্ড স্কুলে সুনামের সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন এবং স্থানীয় উলাশী মাধ্যমিক বিদ‍্যালয়ের ম‍্যানেজিং কমিটির নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি অসংখ্য গরীব অসহায় রোগীদের বিনামুল্যে চিকিৎসা, গরীব শিক্ষার্থীদের পড়াশোনার খরচ বহন করে থাকেন অনেকাংশে। ছাত্র জীবনে ১৯৯৬ সালে ঐতিহ্যবাহী নাভারন ডিগ্রী কলেজের সাবেক সাংগঠনিক সম্পাদক বতর্মান উপজেলা যুবলীগের শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর থেকে তিনি নিজের ব‍্যক্তিগত সমর্থকসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ দলমত নির্বিশেষে উপজেলার সাধারণ মানুষের সাথে তার নিবিঢ় সম্পর্ক রয়েছে। ২০০১-২০০৬ সালের তৎকালীন জোট সরকারের রেষাণলে একাধিকবার হামলা মামলার শিকার হয়েছেন। জোট সরকার বিরোধী আন্দোলনে রাজপথে অগ্রণী ভূমিকা রেখেছেন। এমনকি ১/১১ সরকারের সময়েও তিনি কারাবরণ করেছেন। আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী পরীক্ষীত ত‍্যাগী মিষ্টিভাষী হাস‍্যজ্জল তরুণ নেতা হিসেবে শার্শা উপজেলার ৯নং উলাশী ইউনিয়নসহ ইতোমধ্যে উপজেলাব‍্যাপী ব‍্যাপক পরিচিতি লাভ করেছেন।

প্রার্থী তরিকুল ইসলাম মিলন গনসংযোগকালে বলেন, আমি ও আমার পরিবার জন্মলগ্ন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্র রাজনীতি থেকেই আমার পথচলা। তার মানসকন‍্যা বতর্মান সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও আধুনিক মডেল শার্শা উপজেলা গড়তে এবারের উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে শার্শাবাসী তাদের মূল্যবান ভোট দিয়ে বিপুল ভোটে আমাকে জয়যুক্ত করবে বলে শতভাগ আশাবাদ ব‍্যাক্ত করেন।

তিনি উপজেলার ১১টি ইউনিয়নের প্রত‍্যন্ত গ্রামঞ্চলে প্রান্ত থেকে ও প্রান্ত বিরতিহীনভাবে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন।

সরেজমিনে বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায়, ভোটারদের আশা ভরসার প্রতীক হিসেবে আবির্ভূত হয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী তরিকূল ইসলাম মিলন।

সাধারণ ভোটাররা বলেন, যে সাধারণ মানুষের খোঁজখবর নেবেন আমরা তাকে ভোট দেব।

উলাশী ইউনিয়নের এক ইউপি সদস্য কবীর বলেন, আমরা কোন কোকিল পাখীকে ভোট দেব না। যাকে আমরা সুখে দুঃখে পাশে পাই সে হচ্ছে আমাদের মিলন ভাই। আমরা তাকে ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

কায়বা ইউনিয়নের আব্দুল্লাহ,বাগআচড়া ইউনিয়নের ইদ্রিস আলী, গোগা ইউনিয়নের জসীমউদ্দীন, বেনাপোল ইউনিয়নের মুনছুর আলী ও খাজুরা গ্রামের আঃ রউফসহ পুটখালী, বাহাদুরপুর, লক্ষণপুর, ডিহি ইউনিয়নের অধিকাংশ ভোটাররা টিয়া পাখী মার্কার পক্ষে তারা স্বফূর্তভাবে তাদের মতামত ব‍্যক্ত করেন।