৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন

প্রথমবারেই বাজিমাত করলেন শার্শার সালমা

Post Thumbnail

জীবনের প্রথম নির্বাচনে এসেই বাজিমাত করলেন শার্শার নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা খাতুন সালমা।

২য় ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে যশোরের ৩টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

গত ২১শে মে মঙ্গলবার অনুষ্ঠিতব নির্বাচনে যশোরের তিনটি উপজেলা শার্শা. ঝিকরগাছা. চৌগাছা উপজেলা নির্বাচনে অন্য দুটি উপজেলার প্রার্থীকে টপকে সর্বোচ্চ ভোট পেয়ে জীবনের প্রথম নির্বাচনে অংশ নিয়ে শার্শা উপজেলার শামীমা খাতুন সালমা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তার প্রতীক ছিল কলস।

তিনি ৪২ হাজার ৬২৩ ভোট পেয়ে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন আলেয়া ফেরদৌস হাঁস প্রতীকে ৭ হাজার ৭২৯ ও নাজমুন নাহার ফুটবল প্রতীকে ৫ হাজার ১৬১ ভোট পান।

এছাড়া পার্শ্ববর্তী ঝিকরগাছা উপজেলার জেসমিন সুলতানা কলস প্রতীকে ২৪ হাজার ৪৬৭ ভোট পেয়ে ২য় বারের মত ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন ও চৌগাছা উপজেলা যুব মহিলা লীগের সম্পাদক নাসিমা খাতুন হাঁস প্রতীকে ২৬ হাজার ৬০ ভোট পেয়ে প্রথম বারের মত ঐ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে শামীমা খাতুন সালমার প্রাপ্ত ভোট তিন উপজেলার সর্বোচ্চ সংখ্যক। এমনকি তিন উপজেলার চেয়ারম্যান প্রার্থীরাও তার সমান বা তারচেয়ে বেশি ভোট পাননি। চেয়ারম্যান প্রার্থীদের প্রাপ্ত ভোটের পরিসংখানে দেখা যায় ঝিকরগাছা উপজেলার মনিরুল ইসলাম আনারস প্রতীকে ৪০ হাজার ৬৪৩, শার্শার সোহারাব হোসেন দোয়াত কলম প্রতীকে ৩৭ হাজার ৫৭০ ও চৌগাছার এস এম হাবিব ৩৩ হাজার ৫৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। সালমা মহিলা ভাইস চেয়ারম্যান হয়ে তাদের ভোটের সংখ্যাকেও ছাপিয়ে গেছেন। ফলে বলা বাহুল‍্য সর্বোচ্চ ভোটের মালিক তিনি এবং প্রথমবার নির্বাচনে অংশ নিয়েই বাজিমত করলেন। উল্লিখিত উপজেলা গুলোতে এই প্রথম ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়।

সালমা খাতুনের এই বিজয়ে উল্লসিত তার কর্মী-সমর্থক বেনাপোলসহ শার্শা উপজেলাবাসী।

বেনাপোল পৌরসভার সাবেক প‍্যানেল মেয়র, গুম হত‍্যার শিকার তরিকুল আলম তুহিনের সহধর্মিনী ও যশোর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা খাতুন সালমা। নির্বাচনী এই সাফল্যে উজ্জীবিত এলাকাবাসী ও সালমা। ফল ঘোষণার পর তিনি বলেন, আমার মরহুম স্বামীর রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব ও উপজেলাবাসীর পাশে থেকে তাদের সেবা এবং আমার সংগঠন যুব মহিলা লীগকে আরও গতিশীল করব। তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।