ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

Post Thumbnail

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়। শনিবার (১ জুন) দিবসটি পালনে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় “বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য”।

জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের যৌথ আয়োজেন ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, প্রাণিসম্পদ অধিদপ্তর, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, বিশেষ অতিথি পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা প্রশিক্ষণ অফিসার ডা. মোঃ নুরুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রঞ্জিত চন্দ্র সিংহ, ঠাকুরগাঁও ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হেমন্তু কুমার রায় প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বিভিন্ন বিষয়ের উপরে ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। উপস্থাপনা করেন হরিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শাহরিয়ার মান্নান। শেষে দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন অতিথিরা।