রাজনীতি

রাজনীতি

অবরোধ সমর্থনে রাজধানীতে ছাত্রদলের মশাল মিছিল

সরকারের পদত্যাগের একদফা ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে বিএনপি ডাকা আগামীকালের ২৪ ঘণ্টার অবরোধ সফলে রাজধানীতে মশাল মিছিল করেছে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। 

অষ্টম ধাপের অবরোধ ও বৃহস্পতিবারের হরতাল সফলে আজ মঙ্গলবার সন্ধ্যায় বনানী-কাকলী মোড় মেইনরোডে মশাল মিছিল করেন তারা। এতে নেতৃত্ব দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। 

মশাল মিছিলে অংশ নেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি কামরুজ্জামান আসাদ, মো. মুতাছিম বিল্লাহ, মো. ঝলক মিয়া, মো. সুরুজ মন্ডল, মেহেরাব আহমেদ, মাহবুব মাহি, আলী হাওলাদার। যুগ্ম-সাধারণ সম্পাদক জহির রায়হান আহমেদ, মো. সালাউদ্দীন, লিটন এ আর খান, আরিফুল ইসলাম আরিফ, মশিউর রহমান মামুন, খোরশেদ আলম লোকমান, কৃষিবিদ সোহরাব হোসেন সুজন, এমএম মারুফুল ইসলাম, রাকিবুল হাসান পলাশ (অয়ন), মৃধা মো. মাসুদ রানা, সহ-সাধারণ সম্পাদক মো. মিনহাজুল আবেদীন নান্নু, কবির হোসেন ফকির, ফজলুল হক নিরব, আব্দুল্লাহ আল মামুন কাওসার, শেখ মোহাম্মদ নুরুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক শামীম খান, সৈয়দ ফয়সাল হোসেন, মাহফুজুর রহমান, আব্দুল্লাহ আল মনসুর কমেট, মো. গোলাম মোস্তফা, শফিকুল ইসলাম পিংকন, তানভীর আল হাদী, ক্রীড়া সম্পাদক ওমর ফারুক মামুন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদ জি এম ফখরুল হাসান, অর্থ সম্পাদক রিয়াজ হোসেন, প্রশিক্ষণ সম্পাদক রিয়াজুল হাসান বাপ্পী, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক তানভীর আহমেদ তানু, সহ-আপ্যায়ন সম্পাদক ফকির ইব্রাহীম, কেন্দ্রীয় সদস্য কাজী আজহার হোসেনসহ কেন্দ্রীয় এবং অন্যান্য ইউনিটের নেতাকর্মীরা।

এদিকে সাড়ে সাতটার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকায় মশাল মিছিল করেছে ছাত্রদল-যুবদল এবং বিএনপির নেতাকর্মীরা। খিলক্ষেত ফুটওভার ব্রিজের নিচ থেকে মশাল মিছিলটি শুরু হয়ে এয়ারপোর্টের সামনের সড়কে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক সভাপতি যুবনেতা জসিম শিকদার রানা। মিছিল থেকে সরকারের পদত্যাগ এবং অবরোধের সমর্থনে বিভিন্ন স্লোগান দেন তারা।

বিষয়:
পরবর্তী খবর

জিয়ার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী মন্তব্য করেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়ার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না, বাংলাদেশ স্বাধীন হত না

জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিক উপলক্ষে ৩মে সোমবার বিকাল ৪টায় বিডি হলে যশোর জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপিকা নার্গিস বেগমের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এসময় তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে আজ বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করতে হচ্ছে, এই জিয়ার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না, বাংলাদেশ স্বাধীন হত না। অথচ সেই স্বাধীনদেশে আমরা স্বাধীনভাবে চলতে পারি না, স্বাভাবিক জীবন যাপন করতে পারি না। এই দেশে আমরা স্বাভাবিক মৃত্যুর আশা করতে পারি না। তাই সময় এসেছে আরও একবার যুদ্ধ করে স্বৈরাচারী শেখ হাসিনার পতন ত্বরান্বিত করতে হবে এবং আগামীর রাষ্ট্র নায়ক, আমাদের অহংকার দেশনায়ক তারেক রহমান হাসিনা পতনের যে কর্মসূচি দেবেন তা আমরা রাজপথে পালন করব ও সফল করব।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অনিন্দ‍্য ইসলাম অমিত, এসময় অন‍্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ডা. রফিকুল ইসলাম, বাবু জয়ন্ত কুমার কুন্ডু, বাবু অমলেন্দু দাস অপু, জাহানারা সিদ্দিকী, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু ও মফিকুল হাসান তৃপ্তি সাবেক সাংসদ, মিজানুর রহমান খান, আবুল হোসেন আজাদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সাবিরা নাজমুল।

আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলা বিএনপির আহ্বায়ক খাইরুজ্জান মধু, ঝিকরগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্তজা এলাহী টিপু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহির, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি নুরুজ্জামান লিটন, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সম্পাদক আনসারুল হক রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম, সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সম্পাদক কামরুজ্জামান বাপ্পীসহ বিএনপির অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

পরবর্তী খবর

শার্শায় জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

যশোরের শার্শা উপজেলা কৃষক দলের উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০শে মে) বিকাল ৪টার সময় উপজেলা কৃষক দলের অস্থায়ী কার্য‍ালয় নাভারনে অনুষ্ঠিত সভায় শার্শা ইউনিয়ন কৃষক দলের সভাপতি বকুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন। এসময় তিনি বলে, যে নেতার জন্ম না হলে এদেশ স্বাধীন হত না, সেই নেতার স্বাধীন বাংলাদেশে আজ আমরা স্বাধীনভাবে চলতে পারি না। সেই মহান নেতা স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীন দেশে আজ আমরা পরাধীন।

এসময় আরো উপস্থিত ছিলেন নিজামপুর ইউনিয়ন কৃষক দলের সভাপতি আবু জাফর, সম্পাদক সিরাজুল ইসলাম, বিএনপি নেতা ইব্রাহিম খলিল, উলাশী ইউনিয়ন কৃষক দলের সম্পাদক জামাল হোসেন, যুগ্ম সম্পাদক মিন্টু হোসেন, স্বেচ্ছাসেবক দলের ফারুক হোসেন, শ্রমিক দলের নাজমুল হোসেন, নুর হোসেন প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত